Burimari Land Port

ধরন: বন্দর
সহযোগিতায়: Nayeem
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

বিস্তারিত

Burimari land port (বুড়িমারী স্থল বন্দর) is situated at Sreerampur Union in Patgram sub district. It is the 3rd largest land port of Bangladesh. In 1988 Burimari land port has been established at Burimari zero point for import and export goods with India, Bhutan and Nepal by road way. Using this land port Bangladesh import coal, wood, Timber, Stone, Cement, China clay , Ball clay, Quartz, Chemical fertilizer, Cosmetic content, Animal food, Varity kinds of fruits, onion, garlic, ginger, rice, pulse, wheat, verity kinds of seeds etc. from India, Bhutan and Nepal, and Bangladesh export Hilsha fish, Melamine and some others goods.


কিভাবে যাবেন

From Lalmonirhat you take rickshaw, Local bus and also use boat to visit this area. This land port only 14 km far away from Patgram sub district. You can go there bus or other vehicles.

কিভাবে পৌঁছাবেন: লালমনিরহাট জেলা

ঢাকা ও লালমনিরহাটের মধ্যে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা থাকায় বাসে করে লালমনিরহাট যেতে পারবেন। আপনার সুবিধার্থে ঢাকা ও লালমনিরহাটের মধ্যে চলাচলকারি কয়েকটি বাস সম্পর্কে নিম্নে তথ্য প্রদান করা হলোঃ
১। ডিআর এন্টারপ্রাইজ
প্রস্থানের সময়ঃ রাত ৮:৩০ মিনিট;
ভাড়াঃ প্রায় ৪৫০/-টাকা থেকে ৫০০/-টাকা;
২। এস আর ট্র্যাভেলস
গাবতলি, যোগাযোগঃ ০২-৮০১১২২৬;
কল্যাণপুর, যোগাযোগঃ ০২-৮০১৩৭৯৩, ০১৭১১-৩৯৪৮০১;
আবদুল্লাহপুর, যোগাযোগঃ ০১৭১৯৪৪০২৩
উত্তরা, যোগাযোগঃ ০১৫৫২৩১৫৩১৮
৩। কুড়িগ্রাম পরিবহন, যোগাযোগঃ ০১৯২৪-৪৬৯৪৩৭, ০১৯১৪-৮৫৬৮২৬;
৪। বাবলু এন্টারপ্রাইজ, শ্যামলী কাউণ্টার, যোগাযোগঃ ৮২০৬৫৩, ০১৭১৬৯৩২১২২;

ঢাকা ও লালমনিরহাটের মধ্যে রেলপথে যোগাযোগ ব্যবস্থা রয়েছে। ঢাকা ও লালমনিরহাটের মধ্যে একটি মাত্র আন্তঃনগর ট্রেন চলাচল করে।
ট্রেনের নামঃ লালমনি এক্সপ্রেস
শুক্রবার ব্যাতিত এই ট্রেনটি সপ্তাহের প্রতিদিন চলাচল করে।
প্রস্থানের সময়ঃ রাত ১০:১০ মিনিট;
পৌছানোর সময়ঃ সকাল ৮:২০ মিনিট;

কোথায় থাকবেন

লালমনিরহাটে রাত্রিযাপনের জন্য বেশকিছু স্থান রয়েছে। তবে, এসব স্থান খুব একটা মানসম্মত নয়। পর্যটকদের প্রত্যাশা পূরণের জন্য লালমনিরহাটে থাকার স্থানগুলোর মান উন্নয়ন করা জরুরি।
লালমনিরহাটে আরডিআরএস গেস্টহাউজে থাকতে পারেন। চমৎকার এই স্থানে আপনি ঘরোয়া পরিবেশ পেয়ে যাবেন। এখানে খাবার ও কোমল পানীয় পানের ব্যবস্থার পাশাপাশি রয়েছে কনফারেন্স, ওয়ার্কসপ ও সম্মেলন আয়োজনের চমৎকার ব্যবস্থা। এছাড়া এই গেস্টহাউজে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত এবং নন এসি কক্ষ।
যোগাযোগঃ ০১৭১৩-২০০১৮৫

কি করবেন

Visit this beautiful land port area, take pictures and discover the surroundings.

খাবার সুবিধা

You can get different types of food items there. It won’t be a great problem to find a suitable restaurant for you to eat. The foods are very delicious and can get from the resident hotels also.

ভ্রমণ টিপস

You can purchase the items needed from local markets.

মানচিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কথা বলুন

এই মুহূর্তে অনলাইনে না থাকায় আমরা দুঃখিত! কিন্তু আপনি আমাদের ই-মেইল পাঠাতে পারেন। আমরা ২৪ ঘন্টার মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেব।

আপনার প্রশ্ন বা সমস্যার সহযোগিতা করায় আমরা সর্বদা তৎপর!

ENTER ক্লিক করুন