রাজা সীতারামের প্রাসাদ

ধরন: প্রাসাদ
সহযোগিতায়: Nayeem
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

বিস্তারিত

রাজা সীতারাম রায় ছিলেন একজন স্বাধীন রাজা। তিনি মুঘল রাজত্বের বিরুদ্ধে বিদ্রোহ করেন এবং বাংলায় একটি স্বল্পস্থায়ী হিন্দু অঞ্চল প্রতিষ্ঠা করেন। শাক্তা পরিবার থেকে আসায় তিনি জীবনের শুরুতে শক্তিবাদের প্রবর্তন করেন। মোহাম্মাদপুরে রাজধানী স্থাপন করে রাজা সীতারাম সেখানে দাশাভুজা মন্দির স্থাপন করেন। সময়ের সাথে সাথে রাজা সীতারাম বিষ্ণুবাদের প্রতি আকর্ষিত হন এবং মুর্শিদাবাদের কৃষ্ণ বল্লভ গোস্বামীর ভক্ত বনে যান যিনি রাজা সীতারামের মধ্যে বিশ্বাস স্থাপন করেন। মোহাম্মাদপুর দুর্গের পশ্চিমে কানাইনগর গ্রামে রাজা সীতারাম হরি কৃষ্ণকে উৎসর্গ করে একটি পঞ্চরত্ন মন্দির স্থাপন করেন।


কিভাবে যাবেন

রাজা সীতারামের প্রাসাদ মাগুরা জেলার মোহাম্মাদপুর উপজেলায় অবস্থিত। রাজা সীতারামের প্রাসাদ মাগুরা থেকে ৩০.৩ কিলোমিটার দূরে অবস্থিত। মাগুরা থেকে মোহাম্মাদপুরে পৌঁছানোর দিকনির্দেশনা পেতে এখানে ক্লিক করুন http://bit.ly/1kLmJfB

কিভাবে পৌঁছাবেন: মাগুরা জেলা

আপনি ঢাকার গাবতলি বাস টার্মিনাল থেকে বাসে করে সড়কপথে সরাসরি মাগুরায় পৌছাতে পারবেন। ঢাকা থেকে ১৮০ কিলোমিটার দক্ষিন পশ্চিমে মাগুরা জেলা অবস্থিত। ঢাকা থেকে মাগুরায় চলাচলকারী বাসগুলো সম্পর্কে কিছু তথ্য আপনার সুবিধার্থে নিম্নে প্রদান করা হলঃ
• হানিফ এন্টারপ্রাইজ
ফোনঃ+৮৮-০২-৮০১১৭৫০, ৯০০৩০৮০; মোবাইলঃ+৮৮০১১৯০১৮৮১৬৯
• সোহাগ পরিবহন
ফোনঃ +৮৮-০২-৮০১২১৪৮, ৮০১২৬৭৪
• ঈগল পরিবহন
ফোনঃ +৮৮-০২-৮০১৭৬৯৮, ৮০১৭৩২০
• দ্রুতি পরিবহন
ফোনঃ +৮৮-০২-৯০০২৯৮৯, ৮০১২২৯০

কোথায় থাকবেন

একটি চমৎকার জেলা হলেও মাগুরায় থাকার ব্যবস্থা পর্যাপ্ত নয়। থাকার জন্য এখানে উল্ল্যেখ করার মত কোন হোটেল নেই। তবে, যে কয়টি আবাসিক হোটেল এখানে রয়েছে সেগুলোর সেবার মান এক কথায় হতাশাজনক।

১। হোটেল চলনতিকা
সাগর বিশ্বাস
মাগুরা সদর, মাগুরা

২। ছায়া বিথী
জেলা পরিষদ
মাগুরা সদর, মাগুরা

৩। ডাক বাংলো
জেলা পরিষদ

৪। মাগুরা সার্কিট হাউজ
জেলা পরিষদ, মাগুরা সদর

খাবার সুবিধা

মানচিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কথা বলুন

এই মুহূর্তে অনলাইনে না থাকায় আমরা দুঃখিত! কিন্তু আপনি আমাদের ই-মেইল পাঠাতে পারেন। আমরা ২৪ ঘন্টার মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেব।

আপনার প্রশ্ন বা সমস্যার সহযোগিতা করায় আমরা সর্বদা তৎপর!

ENTER ক্লিক করুন