বিসিএস কম্পিউটার সিটি

ধরন: বাজার
সহযোগিতায়: Nayeem
Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

বিস্তারিত

১৯৯৯ সালের ১১ই সেপ্টেম্বর যাত্রা শুরু করা বিসিএস  কম্পিউটার সিটি ঢাকার প্রাণকেন্দ্রে জাতীয় সংসদভবনের নিকটে শের-ই-বাংলা নগরের আগারগাঁওতে আইডিবি ভবনে অবস্থিত। এছাড়া মিরপুর, শ্যামলী, এবং ফার্মগেট থেকেও ভবনটির দূরত্ব খুব বেশি নয়। নজরকাড়া স্থাপত্যশৈলীর অধিকারী আইডিবি ভবনে রয়েছে আধুনিক সকল সুযোগসুবিধা আর এ কারনেই প্রতিদিন প্রচুর মানুষ এখানে আসেন কেনাকাটা করতে। প্রায় ১০০,০০০ বর্গফুট আয়তনের চারতলা এই ভবনে ১৫৬ টির অধিক দোকান রয়েছে যেখানে কম্পিউটারের বিভিন্ন হার্ডওয়্যার, আনুসাংগিক যন্ত্রপাতি এবং এ সংক্রান্ত বিভিন্ন পণ্য বিক্রি করা হয়ে থাকে। সুতরাং বিসিএস কম্পিউটার সিটি শুধুমাত্র একটি শপিং কমপ্লেক্সই নয় বরং এটিকে বলা যেতে পারে দেশের আইটি শিল্পের কেন্দ্রস্থল।

বাংলাদেশ সর্ববৃহৎ কম্পিউটারের বাজার বিসিএস কম্পিউটার সিটিতেই অবস্থিত। এখানে তথ্য প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন পণ্য কিনতে পাওয়া যায় যেমনঃ ব্যাক্তিগত কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, সফটওয়্যার, স্মার্টফোন, ক্যামেরা, স্ক্যানার, প্রিন্টার ইত্যাদি। বিশ্বের নামি দামি কোম্পানির প্রস্তুতকৃত কম্পিউটার হার্ডওয়্যার এবং সফটওয়্যার এখানে ন্যায্যমূল্যে কিনতে পারবেন। একটি নির্বাহী কমিটি কম্পিউটার সিটির দেখাশোনা করে থাকে। প্রতি তিন বছর পরপর এই কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এই কমিটি বিসিএস কম্পিউটার সিটিতে বছর জুড়েই কম্পিউটার মেলাসহ তথ্য প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন ইভেন্টের আয়োজন করে থাকে। বাংলাদেশের তথ্য প্রযুক্তি সংক্রান্ত ব্যবসাতে এসব ইভেন্ট গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।


কিভাবে যাবেন

কিভাবে পৌঁছাবেন: ঢাকা জেলা

কোথায় থাকবেন

খাবার সুবিধা

 ঢাকা শহরে কোথায় খাবেন, সে পেইজটি দেখুন। দেখতে ক্লিক করুন 

মানচিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কথা বলুন

এই মুহূর্তে অনলাইনে না থাকায় আমরা দুঃখিত! কিন্তু আপনি আমাদের ই-মেইল পাঠাতে পারেন। আমরা ২৪ ঘন্টার মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেব।

আপনার প্রশ্ন বা সমস্যার সহযোগিতা করায় আমরা সর্বদা তৎপর!

ENTER ক্লিক করুন